আইরিশদের বিপক্ষে ১৫১ রানের লিড

bangladesh-emerging-team-vs-ireland-a-only-unofficial-test, RTV ONLINE

স্পোর্টস ডেস্ক :: আয়ারল্যান্ড উলভসের ১৫১ রানের জবাবে ৩০৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ ইমার্জিং দল। এতে ১৬২ রানের লিড পেয়েছে সাইফ হাসান নেতৃত্বাধীন দলটি। চট্টগ্রামে আন অফিসিয়াল টেস্টে স্বাগতিকদের হয়ে মাত্র আট রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) চার দিনের টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে সাইফ হাসান ও মাহমুদুল হাসান জয়। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিন ১ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। ৩৯ বলে ওপেনার ৪১ রান তুলে বিদায় নিয়েছিলেন তানজিদ হাসান। দলীয় ১৩৩ রানে মাথায় ফিরে যান সাইফ। মাঠ ছাড়ার আগে ১২৭ বলে ৪৯ রানের ইনিংস খেলেন তিনি।

৭৭ বলে ৪২ রান আসে মাহমুদুল হাসানের ব্যাট থেকে। সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেছেন রাব্বি। ১১৫ বলের এই ইনিংসে ৮টি চার ও পাঁচটি ছক্কা হাকান ডান-হাতি এই ব্যাটসম্যান। ৭৪ বলে ৩৬ রান করেন তৌহিদ হৃদয়। ৪০ বলে ২০ ও ২৫ বলে ১৯ রান তুলেন যথাক্রমে শাহাদাত হোসেন ও আকবর আলী। ৭ বল খেলে রানের খাতা না খুলেই ফিরে যান রিশাদ হোসেন। অন্যদিকে, ৩০ বলে ৮ রান করেন তানভির ইসলাম। এছাড়া ৭ বল খেলে ৪ রান তুলেছেন এবাদত হোসেন। ৩ বল খেললেও কোন রান না তুলে অপরাজিত ছিলেন খালেদ আহমেদ।

সফরকারীদের হয়ে মার্ক আডায়ার ও গ্রাহাম হুমে নিয়েছেন তিনটি করে উইকেট। জনাথান গ্রাথ দুটি উইকেট আদায় করেন। একটি করে উইকেট শিকার করেছেন হ্যারি টেক্টর ও গ্যারেথ ডেলানি।

একাত্তরেরকথা/ইআ