আল-জাজিরার বিরুদ্ধে মামলা

একাত্তর ডেস্ক :: কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরায় প্রকাশিত বাংলাদেশ বিষয়ক প্রতিবেদনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বাংলাদেশ সরকার প্রধানকে জড়িয়ে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব সর্বোপরি প্রশাসনকে নিয়ে প্রকাশিত দীর্ঘ প্রতিবেদনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টে ৪ হাজার দুইশ ৪৪ কোটি (৫ শত মিলিয়ন ডলার) টাকার মানহানি মামলা করা হয়।

মামলাটি করেছেন বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখা। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু কমিশনের পক্ষে এই মামলা করেন ড. রাব্বি আলম, শের-এ-আলম ও রিজভী আলম।

রোববার (২৮ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এই কথা জানান যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ মামলায় বিবাদী করা হয়েছে আল-জাজিরা ইংলিশ চ্যানেল, কনক সারোয়ার, ইলিয়াস হোসাইন, দেলওয়ার হোসাইন, জুলকারনাইন সাইয়ার, ডেভিড বার্গম্যান ও আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ককে।

মামলায় আল-জাজিরায় প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক প্রতিবেদনের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকার ও সেনাবাহিনীকে ‘হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে’ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘মিথ্যা তথ্য’ প্রকাশ করা হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে। এর সাথে জড়িতদের সবাইকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। এছাড়া এই ইস্যুতে বাংলাদেশের কাছে আল-জাজিরা কর্তৃপক্ষের ক্ষমা চাওয়া উচিত বলে দাবি করেন।

একাত্তরেরকথা/ইআ