বঙ্গবন্ধুকে জানলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা যাবে : বিভাগীয় কমিশনার

একাত্তর ডেস্ক :: সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন নীতি ও আদর্শের মহান নেতা। তার জীবন, কর্ম ও মননশীলতার ওপর গবেষণা প্রয়োজন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন প্রকৃতপক্ষে জনগণের বন্ধু এবং অত্যন্ত দূরদর্শী নেতা। বঙ্গবন্ধু ছিলেন নিজেই একটি প্রতিষ্ঠান। জনগণের অধিকার আদায়, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা, বঞ্চনা ও বৈষম্য দূরীকরণে তিনি তার সমগ্র জীবন ব্যয় করেছেন।

তিনি আরও বলেন, কাজের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্লের সোনার বাংলা বিনির্মাণে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির সফল বাস্তবায়নে সকলকে কাজ করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুকে জানলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা যাবে। সুশিক্ষাতায় শিক্ষিত হলে তোমরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারবে।

মঙ্গলবার (২ মার্চ) সকালে সিলেট অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ হলরুমে আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ কার্যক্রম বাস্তবায়নের অঞ্চল পর্যায়ে সেরা ডকুমেন্টারি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদের সভাপতিত্বে ও সিলেট অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কুহেলী রানী রায়ের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক মো. নূর-এ-আলম, মদন মোহন কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড. আবুল ফতেহ্ ফাত্তাহ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা শিক্ষা অফিসার, মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির খান সহ বিভিন্ন সহকারি কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

-প্রেসরিলিজ/একাত্তরেরকথা/ইআ