ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি, প্রগতিশীলদের বিক্ষোভ

একাত্তর ডেস্ক:: লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত, এ ঘটনার প্রতিবাদ করতে গিয়ে গ্রেপ্তার ৮ জনের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল সংগঠন ও ব্যক্তিবর্গরা।
বুধবার (৩ মার্চ) বিকেল সাড়ে চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাধারণ সম্পাদক সাদিয়া নওশীন তাসনিমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য মতিউর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সাবেক সভাপতি রেজাউর রহমান রানা, ছাত্র ফ্রন্ট সিলেট নগরের সভাপতি সঞ্জয় কান্দ দাস, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমদ চৌধুরী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচ, ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল প্রমুখ। এসময় সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সামিউল এহসান ও কাজল দাস।
এসময় বক্তারা বলেন, লেখক মুশতাকের মৃত্যুর বিচার করতে হবে। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিল করতে হবে। সর্বশেষ সাতজন ছাত্র নেতা ও একজন শ্রমিক নেতাসহ গ্রেপ্তার আটজন রাজবন্দিকে বিনা শর্তে মুক্তি দিতে হবে। না হলে আগামীতে সর্বস্তরের ছাত্র-জনতাকে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

একাত্তরের কথা/এমএইচ