বঙ্গবন্ধু ম্যারাথনে দৌঁড়ালেন নানা বয়সী মানুষ

মৌলভীবাজার প্রতিনিধি:: ভোরের আলো ফুটতে না ফুটতেই চা-বাগান আর গ্রামীণ রাস্তা ধরে দৌড়াচ্ছেন শতশত মানুষ। কিশোর থেকে শুরু করে ৭৫ বছর বয়সের বৃদ্ধ; কেউ দৌড়লেন ৫ কিলোমিটার, আর কেউ ১০ কিলোমিটার। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হলো ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন-২০২১’। এতে অংশগ্রহণ করেছেন পাঁচ শতাধিক দৌঁড়বিদ।

বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ও শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (৩ মার্চ) ভোরে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু কর্নারে ফিতা কেটে এর উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী সিলেট ক্যান্টনমেন্টের মেজর মো. মাজহার হোসেন রব্বানী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল প্রমূখ।

৫ ও ১০ কিলোমিটার ম্যারাথনে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেন। যা শুরু হয় সকাল ৮টায় এবং শেষ হয় সকাল সাড়ে ১০টায়। ম্যারাথন শেষে ১৫ জনকে মেডেল পরিয়ে দেন অতিথিরা।

তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষকে সামনে রেখে আয়োজিত এ ম্যারাথনের স্মৃতি ধরে রাখতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আগামী ৭ মার্চ অংশগ্রহণকারী সকল দৌড়বিদদের মেডেল ও সনদ দেয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

ম্যারাথনটি শ্রীমঙ্গল উপজেলা বঙ্গবন্ধু কর্নার থেকে শুরু হয়ে উপজেলা সড়ক হয়ে গুহরোড, কলেজ রোড, ভাড়াউড়া-বুড়বুড়িয়া চা বাগান, বিটিআরআই রাস্তার প্রবেশ মুখ দিয়ে ভানুগাছ রোড ও শ্যামলী আবাসিক এলাকা হয়ে আবার উপজেলায় গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে গত ১০ জানুয়ারি থেকে এ ম্যারাথন শুরু হয়। যা শেষ হবে আগামী ৭ মার্চ।

একাত্তরের কথা/এমএইচ