বিশ্বনাথে ৪জন কৃষক ধান কাটার মেশিন পেলেন

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৭০ পার্সেন্ট ভর্তুকিতে বিভিন্ন ধরণের কৃষি যন্ত্রপাতি বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিসের সম্মুখে আনুষ্ঠানিকভাবে এ কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেশিন বিতরণ করেন জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।
চেয়ারম্যান নুনু মিয়া বলেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। যাতে মানুষ কৃষিতে সয়ংসম্পূর্ণ হতে পারে সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভর্তুকি দিয়ে হলেও কৃষি উন্নয়ন করে যাচ্ছেন। কৃষক বাচলে দেশ বাচবে। তাই আমাদের এদেশের উন্নয়নকে আরো তরান্বিত করতে এবং উন্নয়ন অব্যাহত রাখতে সকলকে এগিয়ে আসার আহবান করেন তিনি।
এসময় উপজেলার ৪জন কৃষকদের মধ্যে ৪টি ধান কাটার মেশিন বিতরণ করা হয়েছে। মেশিন প্রাপ্ত কৃষকরা হলেন দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের জাবের আহমদ, আগ্নপাড়া গ্রামের পারভেজ আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়নের উত্তর ধর্মদা গ্রামের শুকুর আলী ও পুরান সিরাজপুর গ্রামের ছাদিকুর রহমান। প্রতিটি মেশিনের বাজার মুল্য প্রায় ৩১ লাখ টাকা। তবে ৭০ পার্সেন্ট ভর্তুকির মাধ্যমে ওই চারজন কৃষককে দেয়া প্রতিটি মেশিনের মুল্য ধরা হয়েছে ১১ লাখ ৪০ হাজার টাকা করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক বর্ণালী পালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) রাকিবুল হাসান, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা সজিব সরকার, সহকারী ফয়জুল হক, উপসহকারী কৃষি কর্মকর্তা শাহ কামরান, সুলতানা বেগম, জীবন চন্দ্র দে, বীরেন্দ্রনাথ।

একাত্তরের কথা/এমএইচ