সিলেটে থানা ও ফাঁড়িতে বিশেষ নিরাপত্তা: ‘লাইট মেশিনগান পোস্ট’ স্থাপন

সিলেটের কোতোয়ালি থানার দৃশ্য। ছবি: মিঠু দাস জয়।

স্টাফ রিপোর্ট ::

যেকোনোরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সিলেট মহানগর পুলিশের ৬টি থানা, সবকটি পুলিশ ফাঁড়িতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি থানা ও ফাঁড়ির সম্মুখে বালি ও মাটি দিয়ে তৈরি নিরাপত্তামূলক এলএমজি (লাইট মেশিনগান) পোস্ট স্থাপন করেছেন কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাত থেকে পোস্টগুলো স্থাপনের কাজ শুরু হলেও বৃহস্পতিবার সকাল থেকে এসব পোস্টে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। সম্প্রতি দেশের বিভিন্ন জেলাতে হেফাজতে ইসলামসহ উগ্রপন্থী জনগোষ্ঠীর হামলা-ভাঙচুরে সরকারি-বেসরকারি স্থাপনা ক্ষতিগ্রস্থ হওয়ায় সকল থানা-ফাঁড়ি এবং গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা জোরদারেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের জানান, সম্প্রতি দেশে একটি মহল সরকারি-বেসরকারি স্থাপনাতে হামলা চালিয়েছে। ভাঙচুর ও আগুন দিয়ে তারা সরকারি-বেসরকারি সম্পদের ক্ষতি করেছে। এমন অবস্থার প্রেক্ষিতেই মহানগর পুলিশের অন্তর্গত ৬টি থানা, সবকটি পুলিশ ফাঁড়ি ও গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের বিশেষ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। বালু ও মাটি দিয়ে তৈরি করা হয়েছে এমএমজি পোস্ট।

অন্যদিকে সিলেট মহানগরী ছাড়াও জেলার অন্য থানাগুলোতেও বিশেষ নিরাপত্তা জোরদার করেছে জেলা পুলিশ। পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন এমন তথ্য নিশ্চিত করেছেন।

একাত্তরের কথা/ এমইউএ