বার্সাকে হারিয়ে শীর্ষে উঠে এলো রিয়াল

el clasico barcelona vs real madrid, leo messi, rtv online

স্পোর্টস ডেস্ক :: লা লিগার এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে ২-১ এ জয় তুলে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

শনিবার (১০ এপ্রিল) রাতে আলফ্রেদো ডি স্টেফানো স্টেডিয়ামে রিয়ালের জার্সিতে একটি করে গোল তুলেছেন করিম বেনজামা ও টনি ক্রুস। বার্সার হয়ে একমাত্র গোলটি আসে অস্কার মিনগুয়েজার পা থেকে।

ম্যাচের ১৩ মিনিটে গোল তুলে দলকে এগিয়ে দেন ফ্রেঞ্চ স্ট্রাইকার বেনজামা। যা চলতি মৌসুমে তার ২৫তম গোল। শেষ সাত ম্যাচে বেনজামার নবম গোল এটি।

অন্যদিকে ২৮ মিনিটের মাথায় দুর্দান্ত ফ্রি কিক গোলে ব্যবধান আরও বাড়ান জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। ফলে ২-তে এগিয়ে থেকে বিরতিতে যায় মাদ্রিদের দলটি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। ৬০ মিনিটের সময় সফলও হয় রোনাল্দ কোম্যানের শিষ্যরা। আঁতোয়া গ্রিজম্যানের বাড়ানো বলে গোল তুলতে সক্ষম হন স্প্যানিশ ডিফেন্ডার মিনগুয়েজ।

দুই দলই একের পর এক আক্রমণ চালিয়েও শেষ পর্যন্ত আর গোল তুলতে পারেনি। তবে একেবারে শেষ দিকে মিনগুয়েজকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ক্যাসিমেরো।

এই জয়ে স্প্যানিশ লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে মোট পয়েন্ট ৬৬। অন্যদিকে সমান ম্যাচে তৃতীয় স্থানে থাকা বার্সার পয়েন্ট সংখ্যা ৬৫। এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট ‍তুলে দ্বিতীয় স্থানে নেমে এসেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

একাত্তরেরকথা/ইআ