ভারতকে অর্থ সহায়তা দিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

kolkata-knight-riders-vs-royal-challengers-bangalor, rtv online, Cricket Australia, Australian Cricketers' Association and UNICEF Australia, India's Covid-19 crisis. Cricket Australia will donate $50,000 to help India's Covid-19 response.

স্পোর্টস ডেস্ক :: করোনাভাইরাস প্রতিরোধে ভারতের কাঁধে কাঁধ মেলালো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ইউনিসেফের তহবিলে অর্থ অনুদান দিলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই টাকা ভারতে অক্সিজেনের অভাবে ধুঁকতে থাকা রোগীদের সহায়তা ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, এই কঠিন পরিস্থিতিতে ইউনিসেফ অস্ট্রেলিয়ার সঙ্গে হাতে মিলিয়ে ভারতের জন্য তহবিল সংগ্রহের কাজও শুরু করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড।

করোনার থাবায় বিপর্যস্ত ভারতকে সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)। তারা মহামারীর প্রবল স্রোতে নাজেহাল হয়ে যাওয়া ভারতের জন্য একটি বিশেষ তহবিল তৈরি করেছে। তাতে ক্রিকেট অস্ট্রেলিয়া ৫০ হাজার ডলার (প্রায় সাড়ে ৪১ লাখ টাকা) জমা করেছে।

ভারতে এই পর্যন্ত প্রায় দুই কোটি লোক আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৮ হাজার নয়শ’র বেশি মানুষ।

ভারতের জন্য অর্থ সংগ্রহ শুরু করেছে ইউনিসেফ অস্ট্রেলিয়া। অজি নাগরিকরা ওই তহবিলে দান করছেন বলে জানানো হয়েছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সঙ্গী হিসেবে রয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

এর আগে ভারতের পাশে দাঁড়ান অস্ট্রেলিয়া ও কলকাতা নাইট রাইডার্সের পেসার প্যাট কামিন্স। একই পথে হেঁটে ভারতকে আর্থিক সাহায্য করেছেন ব্রেট লি।

একাত্তরেরকথা/ইআ-০৫