রায়হান হত্যা মামলার চার্জশিট হতে পারে বুধবার

স্টাফ রিপোর্ট:: সিলেটের বন্দর বাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত যুবক রায়হান আহমদ হত্যা মামলার অভিযোগপত্র বুধবার (৫ মে) আদালতে দাখিল করবে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। অভিযোগপত্রে ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরকে প্রধান আসামি করে ছয়জনকে অভিযুক্ত করা হচ্ছে।

পিবিআইর সিলেট জেলার পুলিশ সুপার খালেদ-উজ-জামান এই তথ্য নিশ্চিত করে সময় সংবাদকে জানান, অভিযোগপত্রটি যাতে ত্রুটিমুক্ত থাকে তাই সময় নিয়ে তদন্ত শেষে তা বুধবার (৫ মে) বুধবার দুপুরে আদালতে জমা দেওয়া হবে।

এদিকে, রায়হানের মা সালমা বেগম ছেলেকে নির্মমভাবে পিটিয়ে হত্যাকারীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

গত বছরের ১০ অক্টোবর গভীর রাতে সিলেট নগরীর আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদকে কাষ্টঘর এলাকা থেকে ধরে নিয়ে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন করেন ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ পুলিশ সদস্যরা। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। রায়হান হত্যার পরদিন তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রধান অভিযুক্ত বন্দরবাজার ফাঁড়ির এসআই আকবর হোসেন ভুঁইয়া, এসআই হাসান উদ্দিন, এএসআই আশেক এলাহী, কনস্টেবল টিটু চন্দ্র দাস ও হারুনুর রশিদকে গ্রেফতর করেছে পুলিশ।

একাত্তরের কথা/এমএইচ