সাকিব-মোস্তাফিজকে দ্রুত দেশে ফেরানো হবে

স্পোর্টস ডেস্ক :: অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। করোনা মহামারিতে শেষ পর্যন্ত আইপিএলও সংক্রমিত হয়েছে। কয়েকটি দলের বেশ কয়েকজন করোনা আক্রান্ত হবার পর এই সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

এর মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) উদ্যত হয়েছে আইপিএল খেলতে যাওয়া সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে দ্রুত দেশে ফেরানোর ব্যবস্থা নিতে।

কলকাতার হয়ে সাকিব আর রাজস্থানের হয়ে খেলছেন মোস্তাফিজ। চলতি মাসের শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায় ১৯ তারিখে দুজনের দেশে ফেরার কথা থাকলেও বিসিবি এখন আগেভাগেই তাদের ফেরানোর উদ্যোগ নিতে যাচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি জানান, ‘আইপিএল স্থগিত খবরটা কেবল শুনলাম। এখনও সাকিব-মোস্তাফিজের সঙ্গে যদিও যোগাযোগ হয়নি এখনও। তবে স্থগিত যেহেতু হয়েছে তাই সেখানে থাকার কারণ নেই। আমরা চেষ্টা করব বিশেষ ব্যবস্থায় ওদের দেশে ফেরানোর।’

নিজাম উদ্দিন চৌধুরী জানান, দুজনকে ফেরাতে এবং ফেরানোর পর দুজনের কোয়ারেন্টিন সংশ্লিষ্ট বিষয়গুলো কেমন হবে তা জানতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বিসিবি।

একাত্তরেরকথা/ইআ-০৫